অনার্দ্র প্রশংসা
- আলী আকবর হিমু - বিমুগ্ধ ভালোবাসা ২৭-০৪-২০২৪

চোখ আমার ভুল কিছু করে তো
ক্ষমা করিও মহিয়ষী নারী,
তোমায় সে বলেছে সুন্দরী !
মন আমার ভুল কিছু করে তো
ক্ষমা করিও মহিয়ষী নারী,
তোমায় সে ভেবেছে অপ্সরী !

তোমার হাসিতে আমি হেসেছি,
মনের অজান্তে কখন ভালবেসেছি,
তোমার ছায়াতে পেয়েছি মায়া
কিভাবে তোমার পিছু ছাড়ি?
ক্ষমা করিও মহিয়ষী নারী!

তোমার চলা-বলা-বাস,এ ধরায় নহে,
তোমার নিঃশ্বাস নেই? রক্ত কি বহে?
তুমি কি নিরুত্তাপ? তুমি কি নিষ্পাপ?
আমি যদি ভুল করি !
ক্ষমা করিও মহিয়ষী নারী!

তোমার পলক পড়ে না, এটাই স্বভাব,
ভুল ভেবেছি আমি, বুঝের অভাব,
কি ভেবে বার বার, চেয়ে রই চোখে তোমার,
চোখ, মন ফেরাতে না পারি
ক্ষমা করিও মহিয়ষী নারী !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।